মা দিবস এবং তার ইতিহাস

328

বার পঠিত

১) গত ২০০৮ সালে ক্রোয়েশিয়ায় এক মহিলার মৃত্যুর ৪২ বছর পর তার লাশ উদ্ধার হয়। হেডভিগা গোলিক নামক ঐ মহিলা (৪২) টিভি দেখার সময় মারা যায়। ঐ মহিলার মৃত্যুর প্রায় ৪২ বছর পর পুলিশ বাড়ির দরজা ভেঙ্গে টিভির সামনে সোফায় বসা অবস্থায় ঐ মহিলার কঙ্কাল উদ্ধার করে।

২) গত ২০০৬ সালে যুক্তরাজ্যের লন্ডনে জয়সি নামক ৩৮ বছর বয়স্ক এক মহিলার কঙ্কাল উদ্ধার করা হয়। ঐ মহিলা ৩ বছর আগে তার ফ্লাটে মারা যায়। এর মধ্যে কেউ তার লাশের খবর নেয় নি।

৩) গত ২০১৩ সালে আমেরিকার নিউ মেক্সিকোতে সেলিনাস নরম্যান (৭০) নামক এক বৃদ্ধা লেখিকার গলিত লাশ উদ্ধার হয়। ঐ মহিলা ১ বছর আগে তার ফ্ল্যাটে মারা যায়, কিন্তু এর মধ্যে কেউ তার খবর জানত না। মারা যাওয়ার এক বছর পর তার লেখালেখির সময় পরিচিত কিছু লোক নিতে গেলে তার লাশের সন্ধান পায়।

৪) ২০১২ সালে ব্রিটেনের ব্রিংটনে সিমন এলেন (৫০) নামক ব্যক্তির বাসা থেকে তার কঙ্কাল উদ্ধার করা হয়। ঐ ব্যক্তি মৃত্যুর ২ বছর ধরে তার ফ্ল্যাটে মৃত অবস্থায় পড়ে ছিলো। ২ বছর পর এক ঝাড়ুদার ঝাড়ু দিতে এসে তার লাশের সন্ধান পায়।

৫) ২০১৩ সালে মার্কিন যুক্তরাষ্ট্রে ফ্লোরিডাতে জেনেভা চ্যাম্বারস (৬৮) নামক এক বৃদ্ধার লাশ উদ্ধার হয়। ঐ মহিলা তার বাসায় ৩ বছর আগে মারা যায়। glyburide metformin 2.5 500mg tabs

৬) ২০১২ সালে আমেরিকার উইসকোনসিন অঙ্গরাজ্যে এক ফ্লাটে ডেভিড কার্টার (৪৫) নামক এক ব্যক্তির লাশ উদ্ধার হয়। ঐ ব্যক্তি ৩ বছর আগে তার ফ্ল্যাটে আত্মহত্যা করে, এই তিন বছর কেউ তার কোন খবর নেয় নি।

৭) ২০১২ সালে ফ্রান্স পুলিশ এক ব্যক্তির লাশ উদ্ধার করে, সে বৃদ্ধ বয়সে তার বাসায় ১৫ বছর আগে মারা যায়। এই ১৫ বছর কেউ তার কোন খবর নেয়নি।

৮) ২০০৭ সাল জার্মানিতে এক বৃদ্ধর কঙ্কাল উদ্ধার হয়, যে তার বাসায় ৭ বছর ধরে মৃত অবস্থায় পড়েছিলো।

৯) ২০১১ সালে অস্ট্রেলিয়ার সিডনীতে এক বৃদ্ধার (৮৭) লাশ উদ্ধার হয়, যে তার বাসায় ৮ বছর ধরে মৃত অবস্থায় পড়েছিলো।

উপরের খবরগুলো দেখলে বুঝা যায়, কাফির রাষ্ট্রগুলোতে কেন বাবা দিবস কিংবা মা দিবসের প্রয়োজন আছে। কারণ ঐ দিবসগুলোতে ছেলে-মেয়েরা হয়ত এক দিনের জন্য হলেও তাদের বাবা-মা’র খবর নিবে, হয়ত একটা কার্ড দিয়ে শুভেচ্ছা জানাবে। ঐদিন হয়ত খবর নিতে গিয়ে জানতে পারবে তার বাবা-মা ইতিমধ্যে মারা গেছে।

কিন্তু মুসলমান দেশগুলোতে এই বাবা দিবস কিংবা মা দিবসের কোন প্রয়োজন নাই। কারণ মুসলমানদের জন্য একদিন নয় বরং প্রতি মুহুর্তই বাবা-মা দিবস। মুসলমানরা প্রতিনিয়ত তার বাবা-মা’র খবর নেয়, প্রত্যেক ওয়াক্তে বাবা-মা জন্য দুয়া করে এবং সর্বদা বাবা-মা’র খিদমত করা জীবনের পাথেয় বলে মনে করে। মূলত এটাই পবিত্র ইসলাম ধর্মের দিক-নিদের্শনা।

zithromax azithromycin 250 mg

You may also like...

  1. মাইক্রোস্কোপ দিয়া অন্য দেশের খবর না খুঁজে নিজের দেশের দৈনিক পত্রিকা দেখলে এর চাইতে ভয়ঙ্কর সংবাদ পাবেন। প্রায়ই তো পেপারে পড়ি ছেলের হাতে পিতা খুন। ভাইয়ের হাতে ভাই খুন। আমাদের দেশে এটা প্রায় নিত্য নইমিত্তিক ঘটনা। সেক্ষেত্রে কি বলবেন। অন্যের দিকে আঙ্গুল তলার আগে নিজের দিকে তাকান।

  2. চাতক বলছেনঃ

    পরিণত মানব শিশু ভাই আপনি খুবই অপরিনত কথা বললেন। আপনি কাফির রাষ্ট্র বলতে কি বুঝাতে চাচ্ছেন? যে বা যেসব দেশে যাওয়ার জন্য আপনার স্বপন চির লালায়িত সেই সব দেশের কথা বলছেন কি? যারা নিজে ধ্যানে জ্ঞানে নগন্য এবং শিশু তারাই অন্যের ভুল ধরে নিজের অসহায়ত্বকে ডাকতে চাই।

    আপনার মত মুসলমান্দের দেশে মা দিবস কেন বেশী দরকার জানেন? কারণ মুসলিম সমাজেই মা সবচে বেশী বঞ্চিত এবং লাঞ্চিত। কোন অধিকার নেই মায়ের এমন ১ম মাস মাতৃ জঠরে রেখেও সন্তানের উপর ন্যায্য অধিকার মায়েরা পায় না!

    আপনার পরিণত হওয়ার :প্রতীক্ষায় আছি…: :প্রতীক্ষায় আছি…: :প্রতীক্ষায় আছি…: :প্রতীক্ষায় আছি…: :প্রতীক্ষায় আছি…: :প্রতীক্ষায় আছি…:

    will i gain or lose weight on zoloft
  3. শিরোনাম – মা দিবস এবং তার ইতিহাস

    ইতিহাস কুন যায়গায়! আচ্ছা ধর্মে তো বাটপারি করা নিষেধ তাই না?
    আপনি যেটা করলেন সেটা কি বাটপারি, লোক ঠকানো নয়?

    এই আপনাদের মত মানুষেরাই ধর্মের নাম খারাপ করেন। posologie prednisolone 20mg zentiva

    আর আমাদের মুসলিম দেশ গুলোতে চৌদ্দ টা বিয়ে করে ডিভোর্স দেয় এমন দৃষ্টান্ত অনেক, বাইরের দেশ গুলোতে তো বিয়েই করে না তারা তো দিব্যি ভালই থাকছে । এটা নিয়ে কি বলবেন??

আপনার ই-মেইল ও নাম দিয়ে মন্তব্য করুন *

Question   Razz  Sad   Evil  Exclaim  Smile  Redface  Biggrin  Surprised  Eek   Confused   Cool  LOL   Mad   Twisted  Rolleyes   Wink  Idea  Arrow  Neutral  Cry   Mr. Green

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Heads up! You are attempting to upload an invalid image. If saved, this image will not display with your comment.

doctus viagra
metformin tablet