এক মুহূর্তের পাপ…!

414

বার পঠিত

খুব ভোরবেলা রহমান সাহেবের স্ত্রী তার মেয়েকে নিয়ে হাটতে বের হয়। রাস্তাটা পার হলেই সামনেই একটা উদ্যানের মত খালি জায়গা আছে। সেটার চারপাশে তিনবার ঘুরে এসে মা মেয়ে মিলে কাঠবাদাম গাছটার নিচে বসে খানিকটা জিরিয়ে নেয়। এরপর গলির মোড়ে চিতই পিঠার দোকানে এসে পিঠা খায়।দিনের প্রথম একটা ঘন্টা তারা এইভাবেই পার করে, এরপর বাসায় ফিরে।

এই এক ঘন্টা সময়ের মধ্যে রহমান সাহেব নাস্তা বানানোর কাজটা সেরে ফেলে। তিনটা ডিম ভাজি, গুনে গুনে সাতটা পরোটা এবং তিনটা কলা নিয়ে ডাইনিং এ বসে স্ত্রী কন্যার জন্য অপেক্ষায় থাকে। নাস্তা শেষ হলেই রহমান সাহেবের স্ত্রী অফিসে চলে যায়। তার একটু পরেই মেয়ে কে স্কুলে দিয়ে আসার জন্য রহমান সাহেব বের হয়।

মেয়ে কে স্কুলে দিয়ে আসার সময় রিকশায় বসে রহমান সাহেব নানান ধরনের ভাবনার মাঝে ডুবে থাকে। কিন্তু কোন ভাবনাই তার স্পষ্ট নয়।
মানুষের জীবনে সময়ে সময়ে কত ধরনের বৈচিত্র আসে। কত ধরনের অভাব, অনটন, প্রাপ্তি, চাওয়া, পাওয়া না পাওয়ার মধ্য দিয়ে জীবন অতিবাহিত হয়। তার ক্ষেত্রে সব কেমন জানি স্থির হয়ে আছে। তার যেন কিছু চাইবার নেই, কোন কিছু পাওয়ার নেই। এমনকি তার কোন কাজও নেই। শুধু মাত্র সকাল হলে নাস্তা বানানো এবং মেয়ে কে স্কুলে দিয়ে আসা এবং দুপুরের পর পর স্কুল হতে নিয়ে আসা ছাড়া গত ছয় মাসে তিনি আর কোন কাজ করেছেন কিনা তার মনে পরেনা।

স্ত্রীর সাথেও তার কথা বলার সুযোগ হয়না। ভোর বেলা ঘুম থেকে উঠেই হাটাহাটি এরপর অফিস। আবার রাতে ফিরে এসে রান্না ঘর, খাওয়া এরপর ঘুম। গত এক সপ্তাহে তাদের মধ্যে কোন কথা হয়েছে কিনা সেটাও এখন তার মনে পরছে না।
রহমান সাহেবের বয়স খুব বেশি হয়নি। তাই মৃত্যু চিন্তা করতেও তার ইচ্ছে হয়না। তানাহলে সে একটা চেষ্টা নিত। কিন্তু তার বাঁচতে ইচ্ছে করে। খুব ব্যস্ত, কঠিন একটা জীবন তার খুব দরকার। synthroid drug interactions calcium

অনেক বেশি টাকাওয়ালা মানুষদের এই এক সমস্যা। চাকরী বিজনেস কোনকিছুই তাদের করতে হয়না, তারা করতে পারেওনা। আবার অলস জীবন যাপনেও তারা হাপিয়ে উঠে। রহমান সাহেবের ক্ষেত্রেও হয়েছে তাই। স্ত্রী মধ্যবিত্ত ফ্যামিলির বলে সময় কাটানোর জন্য চাকরী করাটা কে ভালোই এনজয় করে। কিন্তু রহমান সাহেবের রক্তে সেটা নেই। metformin synthesis wikipedia

নিচ তলার ভাড়াটিয়ার স্ত্রী প্রতিদিন এই সময় হলে রাতে তার বাচ্চার জন্য রেখে যাওয়া দুধ রহমান সাহেবের বাসার ফ্রিজ হতে নিয়ে যায়। আজ অনেকদিন পর রহমান সাহেব মদ নিয়ে বসেছে। সোফার সামনে টী-টেবিলে সাজানো ফল, ফল কাঁটার ছুরি, মদের গ্লাস। কলিং বেল বাজতেই স্বাভাবিক ভাবেই দরজা খুলে দিলো। ভাড়াটিয়ার স্ত্রী দুধ নিতে এসেছে। ভিতরে প্রবেশ করতেই রহমান সাহেব দরজাটা অন্যান্য দিনের মত খোলা না রেখে বন্ধ করে দিলো।

ভাড়াটিয়ার স্ত্রী কিছুটা ভীত। ফ্রিজ থেকে দুধ বের করে চুপচাপ দাড়িয়ে আছে। কি করবে কিছুই মাথায় আসছেনা। ওইদিকে রহমান সাহেব এক হাতে মদের গ্লাস নিয়ে দরজা আগলে দাড়িয়ে আছে।

কারো মুখেই কোন কথা নেই। এভাবে কয়েক মূহুর্ত কেটে যাবার পর ভাড়াটিয়ার স্ত্রী বলল- আমি যাবো। সেকি, একটু বসুন এতো তাড়া কিসের। বাচ্চাটা ঘুমিয়ে আছে, খালি ঘরে সজাগ পেলে একা ভয় পেয়ে যাবে। আপনি চিন্তা করবেন না। বাবু এখনই জাগবে না। আসুন একটু গল্প করি। একা একা বোর হয়ে গেছি। তাছাড়া আপনিও তো একা থাকেন, কিছুক্ষণ গল্প করলে আপনারো মন্দ লাগবে না।

ভাড়াটিয়ার স্ত্রী বাধ্য হয়েই ভয়ে ভয়ে সোফায় গিয়ে বসলো। রহমান সাহেব এখন একটা ঘোরের মধ্যে চলে গেছেন। কোন রকম দ্বিধা দন্দ ছাড়াই ভাড়াটিয়ার স্ত্রীর পাশ ঘেঁষে বসলেন। তিনি ভয় পেয়ে উঠে দাড়াতেই রহমান সাহেব হাতে ধরে এক টানে তার কোলে বসিয়ে দিলেন। কিছু ব্যাপার খুব দ্রুত ঘটে গেলো।
মাত্র এক ফুঁটা জল চোখের কোণ ঘেঁষে গড়িয়ে পরার আগেই ভাড়াটিয়ার স্ত্রী সেটা মুছে নিল। তারপর দরজাটা খুলে বেড়িয়ে গেলো।

রহমান সাহেবের মেয়েটা তার জন্য অপেক্ষা করতে করতে একা একাই বাড়ি ফিরছিল। এ সময় পিছন হতে ওর ক্লাসের সবচেয়ে ভদ্র ছেলেটা ওকে ডাক দিল। দুই কিশোর কিশোরীর মনে নতুন হাওয়া। এই সময়ে ভালোবাসা জন্ম নিতে খুব বেশি সময় লাগেনা, তেমন কোন কারণও লাগে না। মেয়েটা ঠিক করলো ছেলেটা কে বাড়ি নিয়ে যাবে। বাবার সাথে নতুন বন্ধুর পরিচয় করিয়ে দিবে।

বাসার দরজা খুলা দেখে কিছুটা অবাক হল। বসার ঘরে ঢুকতেই একটা চিৎকার ওর গলায় এসে আটকে গেলো। বাবার নগ্ন মৃত দেহটা সোফার পাশে পড়ে আছে। টেবিলে রক্তাক্ত ফল কাঁটা ছুরি, আর একটা মাংস পিণ্ড!
ছেলেটা হতভম্ব! মেয়েটাকে বুকে চেপে চুপচাপ দাড়িয়ে আছে। মেয়েটা ছেলেটার বুকে ফুপিয়ে ফুপিয়ে কাঁদছে।

You may also like...

  1. irbesartan hydrochlorothiazide 150 mg

আপনার ই-মেইল ও নাম দিয়ে মন্তব্য করুন *

Question   Razz  Sad   Evil  Exclaim  Smile  Redface  Biggrin  Surprised  Eek   Confused   Cool  LOL   Mad   Twisted  Rolleyes   Wink  Idea  Arrow  Neutral  Cry   Mr. Green

will metformin help me lose weight fast

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Heads up! You are attempting to upload an invalid image. If saved, this image will not display with your comment.

levitra 20mg nebenwirkungen
can levitra and viagra be taken together buy kamagra oral jelly paypal uk