ড. কামাল হোসেন, বেগম জিয়া ও ১৫ আগস্ট

473

বার পঠিত

ড. কামাল হোসেন আমাদের দেশের একজন স্বনামধন্য নক্ষত্র। তিনি তরুন বয়সেই ‘৭২ এর সংবিধান প্রণয়ন কমিটিতে ছিলেন। তিনি বাংলাদেশকে হৃদয় দিয়ে ভালবাসেন, দেশের জনগনের বহু মানবাধিকার বিষয়ে নিজে মামলা করেছেন, রুলিং চেয়েছেন।দুঃখ পেয়েছেন মানবতা বিরোধী অপরাধের মামলায় যুক্ত হতে না পেরে। কিন্তু একটা বিষয়ে তিনি কেমন যেন উদাসিন। পরে আসছি সে কথায়।
তাকে নিয়ে জল অনেক ঘোলা হয়েছে, কিন্তু বলে রাখি শেখ মুজিব এতটা অবিবেচক ছিলেন না যে যাকে তাকে বুকেটেনে নেবেন।

১৫ আগস্ট নিয়ে আর কি বলব?সার সংক্ষেপ হল – কারো পৌষ মাস কারো সর্বোনাশ।আমাদের দেশে এখন গনহত্যা, শিশু হত্যার বিরোধী লোকের অভাব হচ্ছে না, (কারনটা নয় নাই বললাম) কিন্তু ঐ রাতে কি ঘটে নি; নারী হত্যা, শিশু হত্যা, ভ্রুন হত্যা, অন্তঃসত্ত্বা মা হত্যা, সৈনিক হত্যা, এমন কি জাতির পিতা হত্যা ( শেখ মুজিব কে জাতির পিতা বলতে গেলে অনেকের বাধে, ধর্ম হাজির হয় কিন্তু জিন্নার বেলায় সব নিশ্চুপ!) ।
ড. কামাল তখন বাইরে , তিনি দেশে আসার হুকুম উপেক্ষা করে ব্রিফিং দেন। যা হোক কাজের কথায় আসি ।

১৫ আগস্ট যেভাবে জন্ম হল বেগম জিয়ার:

১৫ আগস্টে বেগম জিয়ার জন্ম হয় ১৯৯১ সালে নির্বাচনে জয়ী হবার পরে তার উপদেষ্টার উপদেশে। কিন্তু কি এর নেপথ্যে ??
জিয়াউর রহমান নিহত হবার পরে যখন বেগম জিয়া বিএনপির হাল ধরেন তখন তার পিতা মাতা যে সাক্ষাতকার দিয়েছিলেন তা অনুযায়ী তার জন্ম #৫_সেপ্টেম্বর_১৯৪৫। তাকে যখন স্কুলে ভর্তি করা হয় তখন আমাদের বৈশিষ্ট্য মোতাবেক তার জন্ম তারিখ হয় #৫_সেপ্টেম্বর_১৯৪৬। অকৃতকার্য হওয়া সেই পরীক্ষার মার্কশিটও এই সাক্ষ্য দেয়। কিন্তু বিয়ের সময় তার বয়স কম হয়ে যাওয়ায় তারিখ বানানো হয় #১৯_আগস্ট_১৯৪৪।( সিদ্দিক সালিকের মতে এটাই তার প্রকৃত জন্ম তারিখ) ১৯৯১ সালে নির্বাচিত হবার আগ পর্যন্ত এটাই ছিল।কিন্তু নির্বাচিত হবার পরে তার উপদেষ্টা জামিলের পরামর্শে তিনি ১৫ আগস্ট উপন্যাসের সূত্রপাত ঘটান।এটা তখনও দালিলিক ছিল, কেউ পালন করত না, এমন কি নিজেও না ।

যেভাবে জানাজানি হল/ আজকের এই জন্মদিনের নগ্ন উল্লাসের নেপথ্যে :

২১ বছর পর আওয়ামীলীগ ক্ষমতায় আসলে দেশের নিষ্ঠুর এ গনহত্যা ( বিশ্বে এত অল্পসময়ে এতগুলি মানবতা বিরোধী অপরাধ কোথাও হয়নি বোধকরি হবেও না) কে জাতীয় শোক দিবস হিসাবে ঘোষনা দিলেই জনগন জানতে পারে যে তার জন্ম তারিখ ১৫ আগস্ট! ধুমধামের এ উজ্জ্বাপন ও সেই দিন থেকে। কি নির্লজ্জ,বেহায়া!!

আমার কিছু কথা/ মন্তব্য :

১। কাবীননামা অনুযায়ী আজ যে খালেদাকে আমরা চিনি উনি জিয়াউর রহমানের স্ত্রী নন (১৯ আগস্ট ≠ ১৫ আগস্ট)
২। তার পিতা মাতা রূপে যাদের চিনি তারা উনার কেউ নন (৫ সেপ্টেম্বর, ১৯ আগস্ট ≠ ১৫ আগস্ট)

ধরাযাক আপনার জন্মতারিখে এমন গলদ তখন আপনাকে জেল পর্যন্ত খাটা লাগতে পারে কিন্তু তার বিরুদ্ধে কিচ্ছু নেই, কেউ কিছু কয়না ,রুলিং ও চায় না।যে ড. কামাল দেশে স্বপ্রনোদিত হয়ে রুলিং চান, জবাব চান বিভিন্ন বিষয়ে, তিনিও নন।
আর আজব মানুষগুলো এ মিথ্যাকে সত্য বলে মানে!!!!!!

প্রিয় ড. কালাম একদিন এর ব্যাখ্যা চাইবেন এই আশায় শেষ করছি।

লেজুরি:

#সিদ্দিক_সালিকের লেখনি অনুযায়ী তার জন্মের এক ন্ন্যাক্কারজনক বিবরন আছে আর তারিখ ১৯ আগস্ট। বোধকরি তিনি কাবিন নামা অনুযায়ী লিখেছিলেন। সেখানে পাওয়া যায় তাদের দিনানিপাতের এক নগ্ন চিত্র আর জিয়ার সাথে বিবাহ হবার এক লজ্জাজনক ইতিহাস।তিনি ৩ (মতান্তরে ২) বার ক্ষমতায় থাকলেও বইটা নিষিদ্ধ করেন নি। তবে কি সালিক সাহেব ই সত্য? ????

বিজ্ঞাপন :-আসছে :
ম্যাট্রিকুলেশনে ফেল করলেও এইচএসসি পাশ!!

You may also like...

  1. এদের পৈচাশিক আনন্দের নিন্দা জানানোর কেউ নেই!!!
    এরা নির্মম এবং জঘণ্য!
    ধন্যবাদ আপনাকে এই সত্যটিকে সুন্দর করে উপস্থাপনের জন্য।

  2. বেশ গুরুত্বপূর্ণ টপিকে লেখা। তবে যথেষ্ট এবং যথাযথ তথ্যসূত্র লেখাটাকে আরও সমৃদ্ধ করতে পারত বলে মনে করি।

  3. ড. কামাল হোসেনের কথাগুলো এমনভাবে বলেছেন যেন তার প্রতি আপনার ব্যক্তিগতভাবে ক্ষোভ আছে। নাহলে খালেদা আর কামাল প্রসঙ্গে কোন মিল তো পাইনা। দেশটা তো তাদের একার না।বঙ্গবন্ধু হত্যার পর কেউ একটা টু শব্দও করেনি। আপনার যেহেতু লাগছে আপনিই বিষয়টা নিয়ে কেস করুন না। ড. কামালের উপর চাপাচ্ছেন কেন?

    • অংকুর,
      দেখুন আমি দেশের হিতৈশী গোত্রের কেউ নই।ড. কামাল হোসেন খুব বড় মাপের আইনজ্ঞ।অনেক ভুল তিনি সংশোধন করিয়েছেন বিভিন্ন মামলা করে।এ বিষয়ে তিনি কেন নিশ্চুপ এটা আমার জিজ্ঞাস্য।

      আর আমি ড. কামালের উপরে বিক্ষুব্ধ হলে লিখতাম না- আশা করি কোন এক দিন তিনি এ ব্যাপারে রিট করবেন। thuoc viagra cho nam

      • অংকুর বলছেনঃ

        দেখুন, আপনি তাদের মানে খালেদা জিয়াদের দৌড় কতদূর বুঝতে পারেননি। আমাদের বর্তমান প্রধাণমন্ত্রী তার বাবা মার, ছোট ভাইয়ের হত্যার দিনে একজন ইচ্ছা করে জন্মদিন পালন করছে,তিনি দেখছেন, আফসোস করছেন। কিছু করছেন না কেন? তিনি তো দেশের প্রধান। এমন কিছু জিনিস থাকে যেগুলো চাইলেও পরিবর্তনন করা যায়না। এখানে কামাল হোসেনের কিছু করার নেই

    levitra 20mg nebenwirkungen
  4. ইলেকট্রন রিটার্নস বলছেনঃ

    সুন্দর প্রচেস্টা। তবে, লিখাটা শুরু হতে না হতেই কেমন যেন শেষ হয়ে গেছে মনে হল। যাই হোক, সভ্যতায় স্বাগতম!

  5. তারিক লিংকন বলছেনঃ

    আমারও তাই মনে হচ্ছিল!! শুরু করে ভিতরে ডুকব তখনই হালকার উপর শেষ হয়ে গেল!!
    আর এইসব স্বেচ্ছাচারী শয়তানদের কিছুই বলার নেই…

আপনার ই-মেইল ও নাম দিয়ে মন্তব্য করুন *

Question   Razz  Sad   Evil  Exclaim  Smile  Redface  Biggrin  Surprised  Eek   Confused   Cool  LOL   Mad   Twisted  Rolleyes   Wink  Idea  Arrow  Neutral  Cry   Mr. Green

acne doxycycline dosage

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>

Heads up! You are attempting to upload an invalid image. If saved, this image will not display with your comment.

private dermatologist london accutane
walgreens pharmacy technician application online
will i gain or lose weight on zoloft